সর্বশেষ:

বেস্ট রিসার্চ অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পেলেন ডা. ইশরাত রফিক

মেডিভয়েস রিপোর্ট: ইন্টারন্যাশনাল বিজনেস অ্যান্ড একাডেমিক একসেলেন্স এ্যাওয়ার্ড ২০১৯-এর বেস্ট রিসার্চ এচিভমেন্ট অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে সম্মাননা লাভ করেছেন বাংলাদেশি গবেষক ডা. ইশরাত রফিক ঈশিতা।

মঙ্গলবার সকালে মেডিভয়েসকে এ তথ্য জানিয়েছেন ডা. ইশরাত রফিক ঈশিতা।

এর আগে বাংলাদেশ থেকে প্রথম চিকিৎসা বিজ্ঞানী হয়ে ২০১৮ সালে লিনডাও নোবেল লরিয়েট মিট মেডিসিনে অংশ নেন ময়মনসিংহের মেয়ে ডা. ইশরাত রফিক ঈশিতা।

২০১৮ সালে আমেরিকান কলেজ অব হাইপারবেরিক মেডিসিনে ডক্টর অব মেডিসিন, ও ডক্টর অব অস্টিওপ্যাথিক মেডিসিন লাইসেন্স পান।  ২০১৯ সালে USMLE পাস করেন। পাশাপাশি তিনি চিকিৎসা বিজ্ঞানের গবেষণা কাজ চালিয়ে যান।

এ পর্যন্ত তার ৮৩টি গবেষণাপত্র ইন্টারন্যাশনাল পিয়াররিভিউড জার্নালে প্রকাশিত হয়েছে।

তিনি যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ভারতে গবেষণাপত্র উপস্থাপনের জন্য একাধিকবার আমন্ত্রণ পেয়েছেন। চিকিৎসা বিজ্ঞানে গবেষণা ও সমাজসেবামূলক কাজের জন্য যুক্তরাষ্ট্রের ৪টি বিশ্ববিদ্যালয় থেকে অনারারি ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন বাংলাদেশি এ চিকিৎসা গবেষক।

ইয়াং সাইন্টিস্ট গ্রান্টঅ্যাওয়ার্ড ২০১৮, ন্যাশনাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড ২০১৯, গ্লোবাল ইয়ুথ লীডারশীপ অ্যাওয়ার্ড (হেলথ) ২০১৯ পান ডা. ইশরাত।

এছাড়াও তিনি নানা সামাজিক, শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে জড়িত। তিনি আমেরিকান সেক্সুয়াল হেলথ অ্যাসোসিয়েশন, ন্যাশনাল সার্ভিক্যাল ক্যান্সার কোয়ালিশন, প্রগ্রেস ফর কোয়ালিটি এডুকেশন, চাইল্ড অ্যাবিউজ প্রিভেনশনের অ্যাম্বাসেডার, ইন্টারন্যাশনাল অ্যাম্বাসেডার অব এডুকেশন, পিস, ডেভেলপমেন্ট, অ্যাম্বাসেডার অব একসেলেন্স, ওয়ার্ল্ডওয়াইড অ্যাম্বাসেডার, গ্লোবাল গুডউইল এবং গ্লোবাল পিস অ্যাম্বাসেডার হিসাবে কর্মরত।


সংবাদটি শেয়ার করুন:


ডা. ইশরাত রফিক ঈশিতা  পুরস্কার






























জনপ্রিয় বিষয় সমূহ:

প্রধান উপদেষ্টা: অধ্যাপক ডা. মো. তাহির, সাবেক ভাইস চ্যান্সেলর, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ঢাকা
বার্তা কক্ষ: ০১৮৬৭৮৪৪৪৫৩  ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৮৬৭৮৪৪৪৫১