সর্বশেষ:

দুই স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার সুপারিশ

মেডিভয়েস রিপোর্ট: দায়িত্বে অবহেলার অভিযোগে বগুড়ার ধুনটে কমিউনিটি ক্লিনিকের দুই স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ পত্র পাঠানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা স্বাক্ষরিত পত্রটি বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে জেলা স্বাস্থ্য কর্মকর্তা বরাবর পাঠানো হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। 

সূত্রে জানা গেছে, গত ১৮ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিজুলী কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে স্বাস্থ্য সহকারী কে এম ফজলে রাব্বী ও কে এম জাহিদুল ইসলামকে কর্মস্থলে অনুপস্থিত পেয়েছেন। পরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেন তিনি। এর পরিপ্রেক্ষিতে গত ২১ সেপ্টেম্বর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ওই দুই স্বাস্থ্য সহকারিকে শোকজ নোটিশ দেন। এতে সংশ্লিষ্ট কর্মকর্তাদ্বয়কে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়। তারা নির্ধারিত সময়ের মধ্যে জবাব দাখিল করেন।

কিন্তু শোকজের জবাব সন্তোষ জনক না হওয়ায় দুই স্বাস্থ্য সহাকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ২৫ সেপ্টেম্বর সুপারিশসহ পত্র পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে ধুনট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসানুল হাছিব গণমাধ্যমকে বলেন, জেলা স্বাস্থ্য কর্মকর্তার অনুমতি সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দেশের অন্যান্য স্থানের ন্যায় ধুনট উপজেলার হিজুলী গ্রামে কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করেছে সরকার। সেখানে সেবাদানের জন্য একজন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি), দুইজন স্বাস্থ্য সহকারী ও একজন পরিবার কল্যাণ সহকারী নিয়োজিত রয়েছেন। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করা হয়।

এর মধ্যে দুই জন স্বাস্থ্য সহকারীর শনি, মঙ্গল ও বুধবার ওই ক্লিনিকে দায়িত্ব পালনের কথা। কিন্ত হিজুলী কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী কে এম ফজলে রাব্বী ১-১৮ সেপ্টেম্বর এবং কে এম জাহিদুল ইসলাম ১৫-১৮ সেপ্টেম্বর পর্যন্ত বিনা ছুটিতে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। 


সংবাদটি শেয়ার করুন:


বিভাগীয় ব্যবস্থা  স্বাস্থ্য সহকারী  কমিউনিটি ক্লিনিক  ধুনট  বগুড়া  দায়িত্বে অবহেলা






























জনপ্রিয় বিষয় সমূহ:

প্রধান উপদেষ্টা: অধ্যাপক ডা. মো. তাহির, সাবেক ভাইস চ্যান্সেলর, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ), ঢাকা
বার্তা কক্ষ: ০১৮৬৭৮৪৪৪৫৩  ই-মেইল: [email protected]
মোবাইল: ০১৮৬৭৮৪৪৪৫১